Result

DPE Result 2020 {Primary School Teacher Final Result}

DPE exam result 2020 has been Published Today.  Pre Primary Assistant Teacher Result 2020. Primary Assistant Teacher Viva Result 2020. Primary Assistant School Teacher Viva Result 2019 has been Published. A total of 55,295 candidates selected for Primary Assistant Teacher Viva. You can download Primary Assistant Teacher final viva result 2020 From My website or Official website. Primary Assistant Teacher Viva Result 2020, Primary Teacher Exam Date ,www.dpe.gov.bd primary Viva result 2020, Primary School Teacher Result 2020, Primary Assistant Teacher Circular 2020.

Govt Primary School Teacher job

the written examination of Revenue Sector Assistant Teacher Appointment-27 in the Government Primary School, 1,220 candidates have passed. The written test will be the sibling of those who passes from October 25. The final results will be released in December and the career of the selected teachers will begin from January-2021.
I have given siblings twice as assistant teacher and twice in the final results. Apart from this, there are other places to experience sibling including PSC.

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০20

2019 সালে, প্রাথমিক শিক্ষক চাকরির পরীক্ষাটি 29 জুন 2019 এ শেষ হয়েছে  ডিপিইর মহাপরিচালক এএফএম মনজুর কাদির জানিয়েছেন যে প্রাথমিক ফলাফল  আজ প্রকাশিত হবে । আমরা জানি যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) কর্তৃপক্ষ পরীক্ষার 30 বা 60 দিনের মধ্যে পরীক্ষার ফলাফল প্রকাশের চেষ্টা করে। আমরা যদি ডিপিই গভ বিডি অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল তারিখ পাই তবে আমরা আমাদের ওয়েবসাইটে ফলাফলের তারিখ আপডেট করব।

ফলাফল প্রকাশের তারিখ: আজ

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পরীক্ষার ফলাফল

আপনারা জানেন যে, এই বছর প্রাথমিক সহকারী শিক্ষক এমসিকিউ পরীক্ষার তারিখটি মে মাসে শুরু হয়েছিল এবং জুন 2019 এ শেষ হয়েছিল Now এখন বিপুল সংখ্যক পরীক্ষার্থী তাদের ফলাফল নিয়ে চিন্তিত হবেন। তবে ফলাফল উপরের তারিখ অনুযায়ী প্রকাশ করা হবে। এখানে আমি প্রাথমিক শিক্ষক চাকরির পরীক্ষার ফলাফল সম্পর্কে সমস্ত ভাগ করতে যাচ্ছি।

সমস্ত ফলাফল নেট। কম সর্বদা পরীক্ষার তারিখ, সময় প্রবেশপত্র এবং পরীক্ষার ফলাফলের সকল প্রকার ভাগ করে নেওয়ার চেষ্টা করুন। আমরা আমাদের আগের পোস্টে ডিপিই প্রবেশপত্রও সরবরাহ করেছি। তাই এখন, আমরা আপনাকে অন্যদের তুলনায় খুব দ্রুত আপনাকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) জব পরীক্ষার ফলাফল দেওয়ার চেষ্টা করব।

DPE VIVA Result 2019

ডিপিই প্রাথমিক ফলাফল 2019 কীভাবে চেক করবেন?

ডিপিই প্রাথমিক শিক্ষক চাকরির পরীক্ষার ফলাফল প্রাপ্তি ফলাফল প্রকাশের তারিখের পাশাপাশি একটি ট্রেন্ডিং বিষয়। সর্বোচ্চ প্রার্থী আসল প্রক্রিয়া সম্পর্কে জানেন না। শিক্ষাগত ওয়েবসাইটগুলির অনেকগুলি ফলাফল যাচাইয়ের প্রক্রিয়া ভাগ করে নি। এজন্য সর্বাধিক সংখ্যক প্রার্থী চিন্তিত হবেন। আপনি যদি তাদের একজন হন, তাই চিন্তা করবেন না! আমি এখানে আপনার ফলাফল যাচাই করার জন্য একটি ভিন্ন উপায় ভাগ করতে যাচ্ছি।

  1. অনলাইন থেকে চেক করুন
  2. সমস্ত ফলাফল নেট থেকে ফলাফল শীট পিডিএফ ডাউনলোড করুন
  3. এসএমএস দ্বারা চেক করুন

ভাল, আমি নীচে ফলাফল প্রাপ্ত সিস্টেম বর্ণনা করেছি। আপনি যদি এই পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে আপনি সহজেই অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার প্রাথমিক শিক্ষক  ফলাফল 2019 সংগ্রহ করতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে আপলোড করেছি এমন একটি পিডিএফ ফাইলের ফলাফলও পেতে পারেন। আরও সরানোর আগে, আপনাকে ফলাফল প্রাপ্তির প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে।

 প্রাথমিক ফলাফল অনলাইনে চেক করুন:

অনলাইন বা ইন্টারনেট কোনও পরীক্ষার ফলাফল চেক করার খুব সহজ উপায়। কারণ সমস্ত বিভাগের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। তারা সর্বদা তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কোনও নোটিশ প্রকাশের চেষ্টা করে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষা বোর্ডের অধিদপ্তর একটি সরকারী ওয়েবসাইটের মালিক। তারা সর্বদা তাদের ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল প্রকাশ করে। আপনি যদি নিজের ফলাফলটি অনলাইনে পরীক্ষা করতে চান তবে আপনাকে নিম্নলিখিত প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে।

  • সবার আগে, আমি এখানে উল্লিখিত অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কটি ক্লিক করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) www.dpe.gov.bd এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন visit
  • তারপরে আপনাকে সাম্প্রতিক বিজ্ঞপ্তিটি খুঁজে বের করতে হবে।
  • সাম্প্রতিক বিজ্ঞপ্তি “প্রাথমিক শিক্ষক নিয়োগ” ক্লিক করুন
  • পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন
  • আপনার ফলাফলটি আপনার রোল নম্বর দ্বারা অনুসন্ধান করুন।

2. প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল 2019 পিডিএফ:

আমি আশা করি আপনারা জানেন যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের ফলাফল সর্বদা পিডিএফ ফাইলের মাধ্যমে প্রকাশিত হয়। প্রতিটি প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করতে হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইলও ডাউনলোড করতে পারেন। তারপরে পিডিএফ ফাইলে আপনার রোল নম্বরটি ইনপুট দিয়ে আপনার ফলাফলটি অনুসন্ধান করতে হবে। আপনি নীচে থেকে প্রক্রিয়া চেক করতে পারেন।

  • প্রথমত, অফিসিয়াল ওয়েবসাইট বা আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল শীট পিডিএফ ফাইল ডাউনলোড করুন। আমি নীচে ডাউনলোড লিঙ্কটি প্রবেশ করিয়েছি।
  • পিডিএফ রিডার ব্যবহার করে পিডিএফ ফাইলটি খুলুন।
  • পিডিএফ ফাইল খোলার পরে ctrl + f টিপুন
  • অনুসন্ধান বাক্সে আপনার পরীক্ষার রোল নম্বরটি ইনপুট করুন
  • এন্টার বোতাম টিপুন
  • অবশেষে, এখন আপনি পিডিএফ ফাইল থেকে আপনার ফলাফল পেতে পারেন।

প্রাথমিক ফলাফল পিডিএফ ডাউনলোড

৩. প্রাথমিক শিক্ষক চাকরির ফলাফল ২০১৮ এসএমএসের মাধ্যমে:

আপনি কি মোবাইল এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল প্রাথমিক শিক্ষক চাকরীর পরীক্ষার ফলাফল চেক করতে চান? সুতরাং এটি খুব ভাল ধারণা! কারণ আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের সময় আপনি সার্ভার লোডিং সমস্যার মুখোমুখি হবেন। কারণ খুব বেশি ফলাফল সন্ধানকারীরা একই সাথে অফিসিয়াল ওয়েবসাইটটি দেখার চেষ্টা করছেন। এবার আপনি অনলাইনে আপনার ফলাফল পরীক্ষা করতে পারবেন না। তারপরে আপনাকে এসএমএসের মাধ্যমে আপনার প্রাথমিক ফলাফল 2019 পরীক্ষা করতে হবে।

আপনি যদি এসএমএসের মাধ্যমে নিজের ফলাফলটি পরীক্ষা করতে চান তবে আপনাকে আপনার ফোন থেকে একটি সাধারণ এসএমএস পাঠাতে হবে। কেবল মোবাইল বার্তা বিকল্পে যান এবং সাধারণ কীওয়ার্ড লিখুন এবং 16222 নম্বরে এসএমএস পাঠান।

এসএমএস পদ্ধতি শীঘ্রই আসছে

তারপরে আপনি 16222 থেকে উত্তর বার্তা থেকে মোবাইল বার্তার মাধ্যমে আপনার ফলাফল পাবেন।

৪. অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে প্রাথমিক কাজের ফলাফল:

অ্যান্ড্রয়েড স্মার্টফোনটি কোনও পরীক্ষার ফলাফল সংগ্রহের দুর্দান্ত উপায়। প্রতিটি ব্যবহারকারী তাদের পরীক্ষার ফলাফল অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। আপনি যদি অ্যান্ড্রয়েড অ্যাপ দ্বারা ডিপিই ফলাফল সংগ্রহ করতে চান, তবে এটি সম্ভব নয় প্রিয়!

কারণ ডিপিই দল এখনও কোনও অ্যান্ড্রয়েড অ্যাপ বিকাশ করতে পারে নি। এজন্যই আপনি অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে আপনার Dpe প্রাথমিক ফলাফল 2019 সংগ্রহ করতে পারবেন না।

প্রাথমিক শিক্ষক চাকরির ফলাফল সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

প্রাথমিক পদে 4 টি পদক্ষেপের ফলাফল:

আপনি হয়ত জানেন যে, প্রাথমিক চাকরীর অ্যাপ্লিকেশনটি আগের বছরের রেকর্ডটি ভেঙেছে। এ বছর মোট ২.6 মিলিয়ন প্রার্থী তাদের আবেদন জমা দিয়েছেন। এজন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর – ডিপিই কর্তৃপক্ষ চারটি বিভিন্ন পদক্ষেপ নিয়ে পরীক্ষাটি পরিচালনা করেছিল। তবে প্রাথমিক ফলাফল 2019 সকল পর্বের পরীক্ষার একই তারিখে প্রকাশিত হবে। ডিপিইর জেনারেল ডিরেক্টর জানিয়েছিলেন যে ফলটি একদিনে বাংলাদেশের সমস্ত জেলার জন্য প্রকাশিত হবে।

ভাল, এখন আমি নীচে 4 পর্যায়ের পরীক্ষার বিবরণ ভাগ করতে যাচ্ছি। আমি আশা করি আপনি প্রাথমিক শিক্ষক চাকরী পরীক্ষা 2019 এর সম্পূর্ণ বিবরণ পাবেন।

প্রথম পদক্ষেপের ফলাফল:

ডিপিইয়ের নিয়ম অনুসারে ২১ শে মে প্রথম পদক্ষেপ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। হতে পারে ১ districts টি জেলার প্রার্থীরা প্রথম ধাপের পরীক্ষায় অংশ নিয়েছিল। তারা প্রথম পদক্ষেপে ফলাফল পাবে। এটি 08 সেপ্টেম্বর 2019 এ হবে।

২ য় পদক্ষেপের ফলাফল

প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষ প্রথম ধাপের ফলাফল প্রকাশের পরে পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। 6 লক্ষেরও বেশি প্রার্থী তাদের ফলাফল নিয়ে খুব উত্তেজিত এবং চিন্তিত হবেন। আপনি যদি তাদের একজন হন, তাই চিন্তা করবেন না! আপনি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই আপনার ফলাফলটি পরীক্ষা করতে পারবেন।

3 য় পদক্ষেপের ফলাফল

প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল নোটিশ অনুসারে ২১ শে জুন তৃতীয় পদক্ষেপ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সম্ভবত 6+ লক্ষ পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছিল। আমরা আশা করি ফলাফল সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে। উপরের বিভাগটি থেকে আপনি ফলাফলের তারিখ পেতে পারেন।

চতুর্থ পদক্ষেপের ফলাফল

চতুর্থ পদক্ষেপটি প্রাথমিক ফলাফল 2019 এর চূড়ান্ত পদক্ষেপের ফলাফল This এই পদক্ষেপটি আগের পদক্ষেপগুলির মতো কাউকে সুখী এবং দু: খিত করে তুলবে। আমরা আশা করি চতুর্থ পদক্ষেপের ফলাফল তৃতীয় পদক্ষেপের ফলাফলের খুব শীঘ্রই প্রকাশিত হবে। কারণ প্রাথমিক শিক্ষা বোর্ডের কর্তৃপক্ষের প্রাথমিক এমসিকিউ জব পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিদের লিখিত পরীক্ষা আয়োজন করা দরকার।

সুতরাং এটিই ছিল 2019 সালের 4 টি পর্যায়ের প্রাথমিক চাকরির পরীক্ষা। এখন প্রাথমিক ফলাফলের ধরণটি ভাগ করার সময় এসেছে time

প্রাথমিক চাকরির পরীক্ষার ফলাফলের ধরণ:

প্রতি বছর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) কর্তৃপক্ষ নতুন চাকরির বিজ্ঞপ্তি ঘোষণার চেষ্টা করে। প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তাদের আবেদন জমা দিতে হবে। চাকরী পরীক্ষার আবেদনের প্রক্রিয়া শেষ হওয়ার পরে। তারপরে প্রতিটি প্রার্থীকে তাদের চাকরির পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে হবে। এখানে এমসিকিউ, লিখিত এবং ভিভা ফলাফল রয়েছে। সমস্ত পরীক্ষার ফলাফল নীচে উল্লিখিত।

1. প্রাথমিক এমসিকিউ ফলাফল

এমসিকিউ (একাধিক পছন্দের প্রশ্ন) প্রাথমিক শিক্ষক চাকরির পরীক্ষার প্রথম পরীক্ষা। এই পরীক্ষায় 100 টি মার্ক রয়েছে। এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি পেতে পারেন। অন্যথায়, তারা প্রাথমিক শিক্ষক কাজের জন্য লিখিত পরীক্ষা থেকে “বাতিল তালিকা” এ তালিকাভুক্ত হবে। এবং তারা কাজ পেতে পারে না।

এ বছর প্রাথমিক চাকরির পরীক্ষায় ২.৪ মিলিয়নেরও বেশি পরীক্ষার্থী অংশ নেন। আপনি যদি ইতিমধ্যে এমসিকিউ পরীক্ষায় অংশ নিয়ে থাকেন তবে আপনি আমাদের প্রাথমিক এমসিকিউ ফলাফল 2019 আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন।

2. ডিপিই লিখিত পরীক্ষার ফলাফল

লিখিত পরীক্ষা হ’ল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জব পরীক্ষার দ্বিতীয় ধাপ। যদি কোনও প্রার্থী সাফল্যের সাথে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হন তবে তিনি লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার যোগ্য হন।

আমরা দেখেছি যে এমসিকিউ ফলাফল থেকে কয়েক সপ্তাহ পরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সুতরাং আমরা আশা করি এই বছরটি একই রকম হবে। তবে সরকারী ঘোষণার জন্য আমাদের অপেক্ষা করতে হবে। এটা নিশ্চিত, আপনি প্রাথমিক চাকরির লিখিত পরীক্ষার ফলাফল 2019 আমাদের ওয়েবসাইট থেকে পেতে পারেন :)। সুতরাং আপনি খুব দ্রুত আপনার ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট বুকমার্ক করতে পারেন।

৩. ভাইভা পরীক্ষার ফলাফল

ভাইভা প্রাথমিক শিক্ষক চাকরির পরীক্ষার তৃতীয় এবং চূড়ান্ত পরীক্ষা। শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ভিভা পরীক্ষার জন্য যোগ্য। যদি কেউ সফলভাবে ভিভা পরীক্ষায় উত্তীর্ণ হয় তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে তিনি সবচেয়ে আকর্ষণীয় সরকারী চাকরী পাবেন। আপনার ফলাফল খুব দ্রুত সংগ্রহ করতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন।

প্রাথমিক ফলাফল সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (FAQs):

প্রাথমিক সহকারী শিক্ষক কাজ সম্পর্কে আমরা বিভিন্ন ফেসবুক গ্রুপে যে প্রশ্নটি দেখেছি। এখন এখানে আমি সঠিক উত্তরটি দিয়ে প্রশ্নটি ভাগ করতে যাচ্ছি।

প্রশ্ন 1: ডিপিই এর অর্থ কী?

উত্তর: প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিইর পুরো অর্থ। বাংলা ভাষায় এটিকে “শিক্ষার নিম্নতমদাতা “ও বলা হয়।

প্রশ্ন 2: বিজ্ঞপ্তিতে কতটি শূন্যপদ রয়েছে?

উত্তর: 14,000

প্রশ্ন 3: বিজ্ঞপ্তিটির পোস্টের নাম কী?

উত্তর: প্রাথমিক সহকারী শিক্ষক (প্রাইমারী সহকারী শিক্ষক)।

প্রশ্ন 4: কত জন এই কাজের জন্য আবেদন করেছিলেন?

উত্তর: খবর অনুসারে, এই কাজের জন্য ২.6 মিলিয়নেরও বেশি প্রার্থী তাদের আবেদন জমা দিয়েছেন।

প্রশ্ন 5: প্রাথমিক বিদ্যালয়ের চাকরীর পরীক্ষার ধরন কী?

উত্তর: এমসিকিউ >> লিখিত >> ভিভা

প্রশ্ন 6: প্রাথমিক চাকরী পরীক্ষা কখন অনুষ্ঠিত হয়েছিল?

উত্তর: পরীক্ষা 15 মে শুরু হয়েছিল এবং 29 জুন 2019 এ শেষ হয়েছিল।

প্রশ্ন 7: কত পরীক্ষার্থী চাকরির পরীক্ষায় অংশ নিয়েছিল?

উত্তর: প্রথম-আলোর সংবাদ অনুসারে ২.৪ মিলিয়নেরও বেশি পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।

প্রশ্ন 8: কখন ডিপিই ফলাফল 2019 প্রকাশ করবে?

উত্তর: এটি বাংলাদেশের ট্রেন্ডিং প্রশ্ন। এই বছর ফলাফল প্রকাশিত হবে 08 সেপ্টেম্বর 2019।

প্রশ্ন 9: প্রাথমিক ফলাফল 2019 কোবে ডিবে?

উত্তর: কিছু লোক বাংলা লেখায় ইন্টারনেটেও অনুসন্ধান করার চেষ্টা করে। প্রাথমিক ফলাফল কোবে দিবি ? উত্তরটি 08 ই সেপ্টেম্বর 2019।

প্রশ্ন 10: আমি পিডিএফ ফাইল হিসাবে ফলাফল ডাউনলোড করতে পারি?

উত্তর: হ্যাঁ, আপনি পারেন

উপসংহার:

ঠিক আছে, প্রাথমিক সহকারী শিক্ষক চাকরির পরীক্ষার জন্য প্রাথমিক ফলাফল 2019 ছিল। আমি আশা করি আপনারা এই নিবন্ধটি সম্পর্কে সফলভাবে বুঝতে পারবেন এবং আমাদের ফলাফলটি আপনার ওয়েবসাইট থেকে পরীক্ষা করতে সক্ষম হবেন। আমাদের ওয়েবসাইট দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা !!!

Tags

Jobscircular24

We give all educational and jobs information on this website. Hope you enjoy visiting Jobscircular24.

Related Articles

Back to top button
Close