Result

বঙ্গবন্ধুর সমাধিসৌধের ল্যাটিচিউড ও লঙ্গিচিউড কত? 25th February Answer

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ‌্যে চলছে কুইজে। এই কুইজে অংশগ্রহণ করে জিতে নিতে পারেন আকর্ষণীয় সব পুরস্কার! কুইজে অংশ নিতে এখনই নিবন্ধন করুন এখানে।

বঙ্গবন্ধুর সমাধিসৌধের ল্যাটিচিউড ও লঙ্গিচিউড কত?

১৯৭৫ সালের ১৫ই আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পরের দিন ১৬ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে সমাহিত করা হয়। পরবর্তী সময়ে এ কবরস্থানকে ঘিরে গড়ে তোলা হয় সমাধিসৌধ কমপ্লেক্স। এই কমপ্লেক্সে রয়েছে একটি পাঠাগার, জাদুঘর, গবেষণাকেন্দ্র, প্রদর্শনী কেন্দ্র, উন্মুক্ত মঞ্চ, পাবলিক প্লাজা, প্রশাসনিক ভবন, ক্যাফেটেরিয়া, বকুলতলা চত্বর ও স্যুভেনির কর্নার। প্রতিদিন অসংখ্য মানুষ ঘুরতে যান এ সমাধিসৌধে। বঙ্গবন্ধুর সমাধিসৌধের ল্যাটিচিউড ও লঙ্গিচিউড কত?

Quiz Link https://quiz.priyo.com

আজকের উত্তর >> 22.906333, 89.896283

গত কালের বিজয়ীদের নাম বিজয়ী লিস্ট 

বঙ্গবন্ধুর সমাধিসৌধের ল্যাটিচিউড ও লঙ্গিচিউড কত

 

১৯৭৫ সালের ১৫ই আগস্ট নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়ে শাহাদতবরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছাসহ পরিবারের অধিকাংশ সদস্য। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমানে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা সেই সময় বিদেশে অবস্থান করায় ভাগ্যক্রমে বেঁচে যান। হত্যাকাণ্ডের সময় তাঁরা কোন দেশে অবস্থান করছিলেন?

নিয়মাবলি

    1. বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
    2. প্রতিযোগিতায় অংশ নিতে https://mujib100.gov.bd অথবা https://quiz.priyo.com ওয়েবসাইট, কিংবা প্রিয় মোবাইল অ্যাপ (ডাউনলোড লিংক https://dl.priyo.com ) এর যেকোনো একটি মাধ্যমে নিবন্ধন করতে হবে।
    3. একজন প্রতিযোগীকে একবার নিবন্ধন করলেই হবে। এর আগে নিবন্ধন করে থাকলে নতুন করে নিবন্ধনের প্রয়োজন নেই; সে ক্ষেত্রে শুধু লগ ইন করলেই হবে। একটি আইডি দিয়ে কুইজে প্রতিদিন একবার অংশগ্রহণ করতে পারবেন।
    4. প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নম্বর এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আইডি ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সঙ্গে যাচাই করা হবে।
    5. ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে বিজয়ী হিসেবে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
    6. প্রতিদিন একটি করে নতুন কুইজ দেওয়া হবে। প্রতিটি কুইজের মেয়াদ ২৪ ঘণ্টা ( ০০:০১ মিনিট থেকে ২৩:৫৯ মিনিট পর্যন্ত)।
    7. প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ১০০ জন বিজয়ী নির্বাচিত করা হবে।
    8. প্রতিদিন যারা সঠিক উত্তর দিবেন, তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে গ্র্যান্ড পুরস্কারের বিজয়ী নির্বাচিত করা হবে। যারা যত বেশি সঠিক উত্তর দিবেন, তাদের বিজয়ী হওয়ার সম্ভাবনাও তত বেশি হবে।
    9. বিজয়ীদের তালিকা একইসঙ্গে ওয়েবসাইটে ও মোবাইল অ্যাপে প্রকাশ করা হবে।
    10. প্রতিযোগিতার পরিচালনা, ফলাফল ও পুরস্কার সংক্রান্ত যেকোনো বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
    11. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।
    12. পুরস্কার প্রদান সংক্রান্ত তথ্য পরবর্তী সময়ে জানানো হবে।
Tags

Jobscircular24

We give all educational and jobs information on this website. Hope you enjoy visiting Jobscircular24.

Related Articles

Back to top button
Close