বঙ্গবন্ধুর বাড়িটি কবে জাদুঘর হিসেবে উদ্বোধন করা হয় 27th February 2021

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ‌্যে চলছে কুইজে। এই কুইজে অংশগ্রহণ করে জিতে নিতে পারেন আকর্ষণীয় সব পুরস্কার! কুইজে অংশ নিতে এখনই নিবন্ধন করুন এখানে।বঙ্গবন্ধুর বাড়িটি কবে জাদুঘর হিসেবে উদ্বোধন করা হয় ? আজকের উত্তর এই পোষ্টের শেষে দেওয়া আছে। 

This Year The Nation Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman 100th Birthday. For this Year Some of the Organized given various events. Now the National Implementation Committee Takes a quiz competition. We have given this Competition answer by this post. Who wants to given this Priyo Quiz Result answer we given by this post.

বঙ্গবন্ধুর বাড়িটি কবে জাদুঘর হিসেবে উদ্বোধন করা হয়

নিয়মাবলি

  1. বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ প্রতিযোগিতা সবার জন্য উন্মুক্ত।
  2. প্রতিযোগিতায় অংশ নিতে https://mujib100.gov.bd অথবা https://quiz.priyo.com ওয়েবসাইট, কিংবা প্রিয় মোবাইল অ্যাপ (ডাউনলোড লিংক https://dl.priyo.com ) এর যেকোনো একটি মাধ্যমে নিবন্ধন করতে হবে।
  3. একজন প্রতিযোগীকে একবার নিবন্ধন করলেই হবে। এর আগে নিবন্ধন করে থাকলে নতুন করে নিবন্ধনের প্রয়োজন নেই; সে ক্ষেত্রে শুধু লগ ইন করলেই হবে। একটি আইডি দিয়ে কুইজে প্রতিদিন একবার অংশগ্রহণ করতে পারবেন।
  4. প্রত্যেক প্রতিযোগীকে সঠিক নাম, ঠিকানা, ছবি, ফোন নম্বর এবং ইমেইল/সোশ্যাল মিডিয়া আইডি ব্যবহার করতে হবে, যা বিজয়ীদের ক্ষেত্রে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সঙ্গে যাচাই করা হবে।
  5. ভুল তথ্য দিয়ে অংশগ্রহণ করলে তাকে বিজয়ী হিসেবে অযোগ্য মর্মে বিবেচনা করা হবে।
  6. প্রতিদিন একটি করে নতুন কুইজ দেওয়া হবে। প্রতিটি কুইজের মেয়াদ ২৪ ঘণ্টা ( ০০:০১ মিনিট থেকে ২৩:৫৯ মিনিট পর্যন্ত)।
  7. প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে ১০০ জন বিজয়ী নির্বাচিত করা হবে।
  8. প্রতিদিন যারা সঠিক উত্তর দিবেন, তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে গ্র্যান্ড পুরস্কারের বিজয়ী নির্বাচিত করা হবে। যারা যত বেশি সঠিক উত্তর দিবেন, তাদের বিজয়ী হওয়ার সম্ভাবনাও তত বেশি হবে।
  9. বিজয়ীদের তালিকা একইসঙ্গে ওয়েবসাইটে ও মোবাইল অ্যাপে প্রকাশ করা হবে।
  10. প্রতিযোগিতার পরিচালনা, ফলাফল ও পুরস্কার সংক্রান্ত যেকোনো বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।
  11. জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন না।
  12. পুরস্কার প্রদান সংক্রান্ত তথ্য পরবর্তী সময়ে জানানো হবে।

বঙ্গবন্ধুর বাড়িটি কবে জাদুঘর হিসেবে উদ্বোধন করা হয়?

ধানমন্ডি ৩২ নম্বর সড়কে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাড়িটি বাংলাদেশের রাজনৈতিক ইতিহাস ও ঘটনাপ্রবাহের সাক্ষী। ১৯৭১ সালের ২৫শে মার্চ দিবাগত রাতে এই বাড়ি থেকেই স্বাধীনতার ঘোষণা দেন বঙ্গবন্ধু। স্বাধীনতার পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দায়িত্ব পালনকালে তিনি এ বাড়িতেই থাকতেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট এই বাড়িতেই বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর বাড়িটি কবে জাদুঘর হিসেবে উদ্বোধন করা হয়?

আজ ২৭ ফেব্রুয়ারি কুইজ উত্তর ।

Quiz Link https://quiz.priyo.com

আজকের উত্তর >>

গত কালের বিজয়ীদের নাম বিজয়ী লিস্ট 

গতকালের কুইজ

বিশ্বে মানবাধিকার রক্ষার জন্য হত্যাকারীদের বিচারের বিধান রয়েছে, কিন্তু বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনিদের বিচারের হাত থেকে রেহাই দিতে এক সামরিক অধ্যাদেশ (ইনডেমনিটি অর্ডিন্যান্স) জারি করা হয়। পরে জেনারেল জিয়াউর রহমান সামরিক শাসনের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করে পঞ্চম সংশোধনীর মাধ্যমে ইনডেমনিটি অর্ডিন্যান্স নামে এক কুখ্যাত কালো আইন সংবিধানে সংযুক্ত করে সংবিধানের পবিত্রতা নষ্ট করেন। কবে ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করা হয়?